প্রশিক্ষণ শেষে চাকরির সুযোগ, ৩ মাসের বিনামূল্যে প্রশিক্ষণ/ট্রেনিং , ট্রেনিং/প্রশিক্ষণের সময় উপযুক্ত বৃত্তি প্রদান। (Employment Bank)

🌐 দ্র . ব :- প্রশিক্ষণ শেষে চাকরির সুযোগ করে দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। পুরো ৩ মাস মেয়াদের এই প্রশিক্ষণ এর শুভ সূচনা করেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩ মাাস সম্পূর্ণ ফ্রীতেসম্পূর্ণ ফ্রীতে/বিনামূল্যে দেওয়া হবে এই ট্রেনিং। ট্রেনিং/প্রশিক্ষণের সময় উপযুক্ত বৃত্তি প্রদান করা হবে জানিয়েছেন সরকার।

🌐 বিশেষ করে এই প্রশিক্ষণ টির আয়োজন করা হয়েছে পাট শিল্পকে কেন্দ্র করে।

🌐 পাট শিল্পক্ষেত্রে চাকরির সুবিধার্থে দক্ষতা বৃদ্ধির জন্য এই প্রশিক্ষণ প্রকল্পের শুভ সূচনা করেন পশ্চিমবঙ্গ সরকার

🌐 প্রশিক্ষণ প্রদান কেন্দ্র :- এই প্রশিক্ষণটি নিতে যাতে করো কোনো রকম অসুবিধা না হই তাই এখনও পর্যন্ত মোট ৩ টি প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেছেন (বাঁকুড়া, হাওড়া ও দমদম)। এই প্রশিক্ষণ শিবির গুলি থেকে প্রশিক্ষণ পর্থিরা তাদের প্রশিক্ষণ নিতে পারবে।

🌐 প্রশিক্ষণের মেয়াদ :- প্রশিক্ষণ পর্থিদের মোট ৩ মাস ট্রেনিং বা প্রশিক্ষণ প্রদান করা হবে।
প্রথম ১ মাস প্রথাগত প্রশিক্ষণ দেওয়া হবে এবং শেষ ২ মাস হাতে – কলমে প্রশিক্ষণ দেওয়া হবে।

🌐 প্রশিক্ষণে অংশ গ্রহনের যোগ্যতা :- এই প্রশিক্ষণে যারা অংশগ্রহন করতে চাই তার বয়স নুন্যতম ১৮ বছর হতে হবে এবং সেই পার্থীকে অবশ্যই নুন্যতম ৮ম পাশ থাকতে হবে। (বয়সের কোনো উর্ধ সীমা নেই ) ।

🌐 এই প্রশিক্ষণ এর সুবিধা :- যে সব পর্থী এই ৩ মাসের ট্রেনিং বা প্রশিক্ষণ টি করবে তাদের উপযুক্ত বৃত্তি প্রদান করা হবে (৩মাস পর্যন্ত)। এছাড়াও প্রশিক্ষণ শেষে রয়েছে পাট শিল্পকে কেন্দ্র করে চাকরির সুবর্ণ সুযোগ।

🌐 আবেদন পদ্ধতি :- যে সব ইচ্ছুক পার্থী এই ট্রানিংয়ে অংশ গ্রহন করতে চান তারা নিজ নিজ এলাকার কর্মবিনিয়োগ দপ্তরে যোগাযোগ করুন অথবা আপনার নিকটবর্তী শ্রম দপ্তর অফিসে বা এমলইমেন্ট এক্সচেঞ্জ অফিসে (Employment exchange Office) এ যোগাযোগ করুন। ওখান থেকেই পাওয়া যাবে আবেদন ফর্ম এবং বিস্তারিত তথ্য।

🌐 আরো বিস্তারিতভাবে জানতে এই লিঙ্কে প্রবেশ করুন – https://youtu.be/axLFfdLtioA

🌐 OFFICIAL WEBSITE :- below link ‘Click Here’👇

🌐 Download Notice :- 👇

🌐 প্রয়োজনীয় :- আপনার যদি কিছু জানার থাকে বা আপনার মনে যদি কোনো জিজ্ঞাসাবাদ, ডাউট থেকে থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে লিখে জানান। ধন্যবাদ।

Leave a Reply

Your e-mail address will not be published. Required fields are marked *